বেরোবিতে ‘সাংবাদিকতায় ইংরেজি ভাষা’ শীর্ষক কর্মশালা


Published: 2017-09-07 16:35:50 BdST, Updated: 2017-09-24 12:36:41 BdST

লাইভ প্রতিবেদক: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) দুই দিনব্যাপী ‘সাংবাদিকতায় ইংরেজি ভাষা’ শীর্ষক কর্মশালা শুরু হয়েছে। বৃহষ্পতিবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের আয়োজনে কর্মশালার আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. আবু কালাম মোঃ ফরিদ উল ইসলাম।

জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের প্রশাসক প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনার সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান বক্তা ও সঞ্চালক হিসেবে আছেন ইংরেজি জাতীয় দৈনিক ‘দ্যা নিউ নেশন’ এর সহকারী সম্পাদক এ আর ফররুখ আহমাদ।

কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. ফরিদ উল ইসলাম বলেন, সাংবাদিকতা একটি মহান পেশা। একই সাথে সাংবাদিকতার সাথে জড়িত ব্যক্তিদের বিভিন্ন ভাষায় পারদর্শী হতে হয়। সেদিক থেকে ইংরেজি ভাষা এগিয়ে।

তিনি আরো বলেন, ভিসি প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিটিএফও যোগদানের পর থেকেই এমন কর্মশালা ও সেমিনার অনুষ্ঠানের উদ্যোগ নিচ্ছেন যা আমাদের বিশ্ববিদ্যালয়ের মান উন্নয়নে ভূমিকা রাখবে বলে আমি মনে করি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের সহকারী প্রশাসক এবং ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান জনাব আসিফ আল মতিন, দ্যা নিউ নেশন পত্রিকার রংপুর প্রতিনিধি আব্দুর রহমান মিন্টু প্রমুখ। কর্মশালায় জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের কর্মকর্তা-কর্মচারী, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্যবৃন্দ এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বেশ কিছু শিক্ষার্থী অংশ নিচ্ছেন। আগামীকাল শুক্রবার সকাল সাড়ে ৯টায় কর্মশালার সমাপনী দিনের কর্মসূচি শুরু হবে।

উল্লেখ্য, কর্মশালাটি জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের উদ্যেগে আয়োজিত ১০ম কর্মশালা।

 

ঢাকা, ০৭ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।