বেরোবিতে রোহিঙ্গা গণহত্যার প্রতিবাদে মানববন্ধন


Published: 2017-09-19 15:40:06 BdST, Updated: 2017-10-18 11:30:52 BdST


বেরোবি লাইভ: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ‘সেভ রোহিঙ্গা, স্টপ জেনোসাইড’ এ স্লোগানকে সামনে রেখে মিয়ানমারের রোহিঙ্গাদের উপর নির্যাতন ও গণহত্যার প্রতিবাদে মানববন্ধন করেছে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক- শিক্ষার্থীবৃন্দ।


মঙ্গলবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয় । মানববন্ধনে বিভাগটির শিক্ষার্থীরা ছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃত্ববৃন্দ অংশগ্রহণ করেন।


মনোয়ার হোসেনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধান ড. মো: নজরুল ইসলাম সহ শিক্ষার্থী নাহিদুজ্জামান নাহিদ, মোরশেদুল ইসলাম, শিহাব উদ্দিন, মাহমুদুল হাসান প্রমুখ।


মানববন্ধনে বক্তারা বলেন, রাখাইনে জাতিগত নিধন অবিলম্বে বন্ধ করতে হবে এবং তাদেরকে নিজ দেশে ফিরে যাওয়ার সুযোগ করে দিতে হবে। মিয়ানমারের বিরুদ্ধে অর্থনৈতিক অবরোধ আরোপ করা দরকার বলেও বক্তারা দাবী করেন তারা।


নজরুল ইসলাম তার বক্তব্যে রোহিঙ্গাদের ধর্মীয় পরিচয়ে চিহ্নিত না করে মানুষ হিসেবে চিহ্নিত করার আহবান জানিয়ে বলেন,রোহিঙ্গা সংকট আজ বিশ্বব্যাপী আলোড়ন সৃষ্টি করেছে। আমরা চাই এই গণহত্যা বন্ধ ও এর স্থায়ী সমাধান হোক।

 

ঢাকা, ১৯ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।