বেরোবি’র নবম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নানান কর্মসূচি


Published: 2017-10-11 20:46:38 BdST, Updated: 2017-10-18 11:34:04 BdST

বেরোবি লাইভ: ১২ অক্টোবর বৃহস্পতিবার বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ৯ম প্রতিষ্ঠাবার্ষিকী । প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ক্যাম্পাস যেন সেঝেছে নতুন সাজে।

যথাযথ মর্যাদায় দিবসটি উদযাপন করতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নানা কর্মসূচির আয়োজন করেছে। সকাল ৯টা ১৫ মিনিটে জাতীয় পতাকা, বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করা হবে। এরপর বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মহীয়সী বেগম রোকেয়া সাখাওয়াত হোসেন-এর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করে শুভেচ্ছাবাণী পাঠ করার মাধ্যমে দিনের কর্মসূচির উদ্বোধন করবেন উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিটিএফও।

অনুষ্ঠান উদ্বোধনের পর শান্তির প্রতীক পায়রা অবমুক্ত করে বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি এবং রোভার স্কাউটের অভিবাদন গ্রহণ করার পর বিশ্ববিদ্যালয় দিবসের আনন্দ শোভাযাত্রায় নেতৃত্ব দেবেন ভিসি।

দ্বিতীয় পর্বের অনুষ্ঠানে সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের অংশগ্রহণে আয়োজিত দিনব্যাপী একাডেমিক ফেয়ার ও রক্তের গ্রুপ নির্নয় কর্মসূচির উদ্বোধন করা হবে।

সকাল ১১টায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংষ্কৃতিক অনুষ্ঠান এবং দুপুর দেড়টায় কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানের তৃতীয় পর্বে সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ভিসির সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

আলোচনা সভায় প্রধান অতিথি থাকবেন জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুরের সিনেট সদস্য জনাব এইচ এন আশিকুর রহমান এমপি। বিশেষ অতিথি থাকবেন রংপুর জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট ছাফিয়া খানম, বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ এবং বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি।

এছাড়াও ‘মানব উন্নয়নে উচ্চশিক্ষা’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করবেন জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের প্রশাসক ও বাংলা বিভাগের প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা। প্রবন্ধের উপর আলোচনায় অংশ নেবেন গণিত বিভাগের প্রফেসর ড. আর এম হাফিজুর রহমান। আলোচনা সভার পর সন্ধ্যা ৭.১৫ টায় ব্যান্ডদলের অংশগ্রহণে কনসার্ট অনুষ্ঠিত হবে।

এদিকে বিশ্ববিদ্যালয় দিবেসের নানা কর্মসূচি উপলক্ষে নিরবিচ্ছিন্ন নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করার জন্য বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির নেতৃত্বে বিএনসিসি, রোভার স্কাউট, নিরাপত্তা শাখা, বিশ্ববিদ্যালয়ে নিয়োজিত আনসার বাহিনী ও পুলিশ ফাঁড়ির সদস্যবৃন্দসহ বাইরে থেকেও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করবেন।

 

ঢাকা, ১১ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।