বেরোবিতে জমকালো আয়োজনে দীপাবলি উৎসব পালিত


Published: 2017-10-19 22:11:17 BdST, Updated: 2017-11-20 19:21:45 BdST

বেরোবি লাইভ: সন্ধ্যা বিদায়ের সাথে সাথে কালো অন্ধকারের মাহেন্দ্রক্ষণে “অন্ধকার থেকে আলোর পথে শুরু হয়েছে এই যাত্রা, সবার জীবনে এই দীপাবলি আনুক নতুন মাত্রা”এই স্লোগানে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) দীপাবলি উৎসব পালিত হলো।

বিশ্ববিদ্যালয়ের সনাতন বিদ্যার্থী সংসদের উদ্যোগে শ্রী শ্রী শ্যামাপূজা উপলক্ষে বৃহস্পতিবার এ উৎসবের আয়োজন করা হয়।

এসময় হিন্দু ধর্মালম্বী শিক্ষার্থীরা অজ্ঞানতার অন্ধকার দূর করে দেশ ও জাতির মঙ্গল কামনায় মোমবাতি ও প্রদীপ প্রজ্জ্বলন করেন। মঙ্গলপ্রদীপ প্রজ্জ্বলনের আগে বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া প্রাঙ্গনে দীপাবলি উপলক্ষে আলোচনা সভা ও “আদ্যাশক্তি” নামের একটি পত্রিকার পঞ্চম বর্ষ ৫ম সংখ্যার মোড়ক উম্মোচন করা হয়। এরপরে একটি মঙ্গল শোভাযাত্রা বের করে সনাতন বিদ্যার্থী সংসদ।

অনুষ্ঠানে প্রধান অতিথি ভিসি প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ এর প্রতিনিধিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রফেসর পরিমল চন্দ্র বর্মন। বিশেষ অতিথি ছিলেন রংপুর, নীলফামারী ও পঞ্চগড় জেলা হিন্দু কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি রথীশ চন্দ্র ভৌমিক।

এসময় আরো উপস্থিত ছিলেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অ্যাসিসট্যান্ট প্রফেসর তাবিউর রহমান প্রধান, পরিসংখ্যান বিভাগের শিক্ষক বিপুল হোসেন, পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষক বকুল কুমার চক্রবর্তী, ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়া ও সেক্রেটারি নোবেল শেখ প্রমুখ।

দীপাবলি উৎসবে শুভেচ্ছা বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় সনাতন বিদ্যার্থী সংদের সভাপতি অমৃত কুমার ঘোষ।

 

ঢাকা, ১৯ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।