মাভাবিপ্রবির প্রয়াত ভিসির নামে বৃত্তি চালু


Published: 2017-08-02 20:56:57 BdST, Updated: 2017-09-24 12:43:08 BdST


মাভাবিপ্রবি লাইভ: মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) প্রথম ভিসি প্রয়াত প্রফেসর ড. ইউসুফ শরীফ আহমেদ খানের স্মরণে আর্মলেট এর উদ্যোগে ‘ইউসুফ শরীফ আহমেদ খান স্কলারশিপ’ প্রদান করা হয়েছে।

এবারই প্রথম এ বৃত্তি চালু করা হলো। এছাড়া একই দিন ম্যাগাজিন ‘রক্ষাকবচ’-এর দ্বিতীয় বর্ষপূর্তিতে তৃতীয় ও বিশেষ সংখ্যার উদ্বোধন করা হয়। বিশ্ববিদ্যালয়ের ক্রিমিনোলজি এন্ড পুলিশ সায়েন্স বিভাগের কনফারেন্স কক্ষে আয়োজিত অনুষ্ঠানে বৃত্তি প্রদান ও ‘রক্ষাকবচ-এর বিশেষ সংখ্যার উদ্বোধন করা হয়।


ক্রিমিনোলজি এন্ড পুলিশ সায়েন্স বিভাগের চেয়ারম্যান মোহাম্মদ জহিরুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন।


অনুষ্ঠানে ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ড. মুহাম্মদ শাহীন উদ্দিন, লাইফ সায়েন্স অনুষদের ডিন প্রফেসর ড. এ. এস. এম. সাইফুল্লাহ, সায়েন্স অনুষদের ডিন ড. পিনাকী দে, কানাডা প্রবাসী শিক্ষক সর্দার এম. এ. জব্বার, মাওলানা ভাসানীর ঘনিষ্ঠ অনুচর সৈয়দ ইরফানুল বারী, ড. ইউসুফ শরিফ আহমেদ খানের কনিষ্ঠ পুত্র সাফওয়ান হোসেন খান প্রমুখ বক্তব্য রাখেন।


ক্রিমিনোলজি এন্ড পুলিশ সায়েন্স বিভাগের অ্যাসিসট্যান্ট প্রফেসর মোঃ ইসতিয়াক আহমেদ তালুকদারের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন আর্মলেটের সভাপতি ও অনুষ্ঠানের মূল সমন্বয়ক মাসুদ করিম। এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


জানা যায়, বৃত্তি প্রদান উপলক্ষে গঠিত কমিটির সকল সদস্যদের সুপারিশক্রমে প্রার্থী তালিকা চুড়ান্ত করা হয়। মনোনিত প্রার্থীদের নাম ঘোষনা করেন ক্রিমিনোলজি এন্ড পুলিশ সায়েন্স বিভাগের অ্যাসিসট্যান্ট প্রফেসর ও স্কলারশিপ প্রদানের জন্য গঠিত কমিটির সদস্য সচিব মোঃ বশীর উদ্দীন খান।

এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে ৭টি এবং বিশ্ববিদ্যালয়-ক্যাম্পাস সংলগ্ন মাাদ্রাসার শিক্ষার্থীদেরকে ২টি স্কলারশিপ প্রদান করা হয়। প্রতিটি স্কলারশিপের অর্থমূল্য ধরা হয় ৫০০০.০০ টাকা এবং তা চেকের মাধ্যমে প্রদান করা হয়।

এছাড়া অনুষ্ঠানে ক্রিমিনোলজি এন্ড পুলিশ সায়েন্স বিভাগের ছাত্র-ছাত্রীদের প্রচেষ্টায় প্রকাশিত ম্যাগাজিন ‘রক্ষাকবচ’-প্রকাশে বিশেষ অবদান রাখায় আর্মলেটের পক্ষ থেকে সনদ বিতরণ করা হয়।


উল্লেখ্য, আর্মলেট হলো বিশ্ববিদ্যালয়ের ক্রিমিনোলজি এন্ড পুলিশ সায়েন্স বিভাগের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের সমন্বিত উদ্যোগে প্রতিষ্ঠিত একটি ইনভেস্টিগেশন ও গবেষণা দল।

 

ঢাকা, ০২ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।