স্কলারশিপে দক্ষিণ কোরিয়ায় বিনা খরচে পড়াশোনা


Published: 2017-03-21 14:37:48 BdST, Updated: 2017-11-19 01:19:50 BdST

মুনিরা জান্নাত : স্কলারশিপে বিদেশে পড়াশোনা করার সুযোগ কে না চায়। এর সঙ্গে মাসে মাসে যদি আয় করা যয় তাহলেতো সোনায় সোহাগা। এবার বাংলাদেশী শিক্ষার্থীদের স্কলারশিপ নিয়ে বিদেশে উচ্চশিক্ষার সুযোগ দেয়া হয়েছে। দক্ষিণ কোরিয়ায় Korea National University of Arts এ সুযোগ দেয়া হচ্ছে। স্কলারশিপের আওতায় আপনাকে কোন টিউশন ফি দিতে হবে না। মাসে মাসে আপনাকে ৮ লাখ KRW প্রদান করা হবে। যা বাংলাদেশে প্রায় ৫৬ হাজার টাকা। এর সঙ্গে থাকছে বিমান টিকিটসহ নানা সুবিধা। চলুন দেখে নেয়া যাক বিস্তারিত :

Course Level : bachelor’s এবং master’s ডিগ্রি।

Study Subject : আপনি School of Music, School of Drama, School of Film, TV and Multimedia, School of Dance, School of Visual Arts, School of Korean Traditional Arts এ undergraduate এবং  graduate করতে পারবেন।

Scholarship Award : প্রতিমাসে আপনি 800,000won (KRW) করে পাবেন। যা বাংলাদেশী ৫৬হাজার ৯৪২ টাকার সমান। বিনামূল্যে Korean Language Training নিতে পারবেন।
কোন Tuitions ফি লাগবে না যদি আপনি রেগুলার সেমিস্টারে থাকেন তবেই এটা পাবেন। এছাড়া থাকছে Medical Insurance ও বিমান টিকিটের ব্যবস্থা।


কোন কোন দেশে প্রযোজ্য :  বাংলাদেশ, ভুটান, কম্বোডিয়া, চীন, ইন্দোনেশিয়া, কাজাকাস্তান, কিরগিস্তান, লাওস, মালয়েশিয়া, মালদ্বীপ, মঙ্গোলিয়া, মায়ানমার, নেপাল, পাকিস্তান, ফিলিপাইন, শ্রীলংকা, থাইল্যান্ড, উবেকিস্তান ও ভিয়েতনামের নাগরিকদের জন্য ওই স্কলারশিপ কার্যকর হবে।

আবেদনের সময় : চলতি বছরের ৩০ জুনের মধ্যে আবেদন করতে হবে।

আবেদন করতে চাইলে বিস্তারিত জানতে ক্লিক করুন : http://scholarship-positions.com/korea-national-university-arts-scholarship/2017/03/18/

অ্যাপ্লিকেশন ফরমের জন্য ক্লিক করুন : http://karts.ac.kr:8090/

স্কলারশিপ লিংক : http://karts.ac.kr:8090/?MID=htmlContent&IDX=375



ঢকা, ২১ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএন

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।