রাজধানীতে মালয়েশিয়ায় উচ্চশিক্ষা নিয়ে মেলা শুরু


Published: 2016-10-22 10:51:32 BdST, Updated: 2017-09-24 12:52:26 BdST

লাইভ প্রতিবেদক : রাজধানীতে মালয়েশিয়ায় উচ্চ শিক্ষা বিষয়ে তিনদিনব্যাপী শিক্ষামেলা শুরু হয়েছে। দ্য ডেইলি স্টার সেন্টারের চতুর্থ তলায় শুক্রবার থেকে শুরু হওয়া এ মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে।

শুক্রবার সকালে এ মেলার উদ্বোধন করেন বাংলাদেশ মালয়েশিয়া স্টাডি সেন্টারের চেয়ারম্যান আবদুর রহীম মুকুল।

মেলা কর্তৃপক্ষ জানিয়েছে, মেলায় মালয়েশিয়ার প্রথম সারির প্রায় ১৫ টি ইউনির্ভাসিটি ও কলেজ অংশ নিয়েছে। ঢাকাস্থ মালয়েশিয়া হাইকমিশন, বাংলাদেশ মালয়েশিয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এতে সহায়তা করছে।

মেলার মিডিয়া উপদেষ্টা খলিলুর রহমান জানিয়েছেন, মেলায় মালয়েশিয়ার উচ্চ শিক্ষা সম্পর্কে বিস্তারিত তথ্য পাওয়া যাবে। মেলায় রয়েছে শিক্ষাবৃত্তি ও টিউশন ফির উপর বিশেষ ছাড়।

তিনি বলেন, শিক্ষার্থীদের উদ্দেশ্য যদি হয় সাধ্যের ভেতর বিদেশে উচ্চ শিক্ষা, সেক্ষেত্রে পছন্দের দেশ হতে পারে মালয়েশিয়া। পর্যটন কেন্দ্রিক দেশ হওয়ায় এখানে রয়েছে প্রচুর কাজের সুযোগ। পড়াশোনা, থাকা খাওয়ার খরচও কম। মালয়েশিয়ায় জীবনযাত্রার মান খুবই উন্নত।

বাংলাদেশের সাথে সাংস্কৃতিক ও খাদ্যগত মিল রয়েছে।
আবদুর রহীম মুকুল জানান, মালয়েশিয়ায় রয়েছে অনেক বিশ্বমানের বিশ্ববিদ্যালয় এবং কলেজ।

এসকল বিশ্ববিদ্যালয় / কলেজ পৃথিবীর উন্নত বিশ্বের স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ের সাথে সম্পৃক্ত। অতএব মালয়েশিয়া থেকে লেখাপড়া করে পৃথিবীর যেকোন দেশে চাকরি অথবা পরবর্তী পর্যায়ের লেখাপড়ার জন্য চলে যেতে পারবেন।

মেলায় সরাসরি ইউনির্ভাসিটির প্রতিনিধিদের সঙ্গে কথা বলার সুযোগ রয়েছে। মেলায় কোন এন্ট্রি ফি ছাড়াই প্রবেশের সুযোগ রয়েছে। প্রথম দিনে শুক্রবার সাতশ’ আগ্রহী শিক্ষার্থী মেলা পরিদর্শন এবং বিভিন্ন তথ্য সংগ্রহ করেন।



ঢাকা, ২২ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএন

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।