বেশি নম্বরের লোভ দেখিয়ে ছাত্রীদের সঙ্গে আপত্তিকর শিক্ষক!


Published: 2017-08-28 02:07:35 BdST, Updated: 2017-11-20 11:44:23 BdST

মৌলভীবাজার লাইভ : শত বছরের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ কাশীনাথ আলাউদ্দিন হাইস্কুল এন্ড কলেজে প্রিন্সিপাল মোঃ আইয়ুব আলীর বিরুদ্ধে ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগ উঠেছে। পরীক্ষায় বেশি নম্বরের লোভ ও পরীক্ষায় ফেল করিয়ে দেয়ার কথা বলে তিনি এমন অপকর্ম করতেন। এমন অভিযোগে তাকে সাময়িক বরখাস্ত করার পর এবার স্থায়ীভাবে বরখাস্তের প্রস্তাব করা হয়েছে। তার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় এমন প্রস্তাব করা হয়েছে কলেজ গভর্নিং বডির পক্ষ থেকে। গত ২০ আগষ্ট গভর্নিং বডির সভাপতি সৈয়দ মোস্তাক আলীর স্বাক্ষরিত পত্রের মাধ্যমে সাময়িক বরখাস্থকৃত প্রিন্সিপাল মোঃ আইয়ূব আলীকে বিষয়টি অবগত করা হয়।

শিক্ষার্থীদের অভিযোগ থেকে জানা যায়, ২০১৬ সালের নভেম্বর মাসে ওই শিক্ষাপ্রতিষ্ঠানের বিভিন্ন শ্রেণির ৫জন ছাত্রী পৃথক পৃথক ভাবে প্রফেসর আইয়ূব আলীর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ দেন। লিখিতভাবে কলেজ গভর্নিং বডির সভাপতিকে ওই বিষয়ে অবগত করা হয়।

অভিযোগে তারা বলেন, প্রিন্সিপাল তাদেরকে নানা ধরনের শাস্তি, পরীক্ষায় ফেল করানোর ভয় কিংবা পরীক্ষায় প্রশ্ন বলে দেয়া ও মোবাইলে ফ্লেক্সিলোড বা নগদ টাকার প্রলোভন দেখিয়ে তাদের যৌন হয়রানি করেন। এমন আপত্তিকর কাজে অতিষ্ঠ হয়ে তারা পরবর্তীতে বিষয়টি শ্রেণি শিক্ষক এবং অভিবাবকদের অবগত করেন।

এনিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে অধ্যক্ষের আপত্তিকর অডিও রেকর্ড ভাইরাল হয়।

শিক্ষার্থীদের ওই অভিযোগের প্রেক্ষিতে গত ২০১৬ সালের ৬ ডিসেম্বর মোঃ আইয়ূব আলীকে প্রিন্সিপালের দায়িত্ব থেকে বিরত রাখা হয়। ২০ ডিসেম্বর অধ্যক্ষের দেয়া বক্তব্য সন্তোষজনক না হওয়ায় তার বিরুদ্ধে তদন্তের সিদ্ধান্ত হলে মৌলভীবাজার সরকারি মহিলা কলেজের সমাজবিজ্ঞান বিভাগের প্রধান শাহ্ আব্দুল ওয়াদুদকে আহবায়ক করে ৩ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়। ওই তদন্ত কমিটির প্রতিবেদনে তিনি দোষী প্রমাণিত হন এবং কলেজ গভর্নিং বডি তদন্ত কমিটি এ বিষয়ে ঐক্যমত পোষণ করেন। পরবর্তীতে তদন্ত কমিটির রিপোর্টের প্রেক্ষিতে তাকে আবারও সময় দেয়া হলে তার বক্তব্যে কমিটি সন্তুষ্ট না হওয়ায় চলতি মাসের ২০ আগষ্ট তাকে স্থায়ী বরখাস্তের সুপারিশ করে অনুমোধনের জন্য বোর্ডে প্রেরণ করা হয়।

এবিষয়ে মোঃ আইয়ূব আলী সাংবাদিকদের বলেন, আমাকে বরখাস্থ করার কোন অধিকার গভর্নিং বডির নেই। অামার বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে।


ঢাকা, ২৮ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম )//জেএন

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।