জাতীয়করণ হচ্ছে সিলেট বিভাগের ১১টি বিদ্যালয়


Published: 2017-08-30 17:41:18 BdST, Updated: 2017-09-21 13:05:14 BdST

সিলেট লাইভ: দেশের উপজেলাগুলোতে একটি করে সরকারি বিদ্যালয় প্রতিষ্ঠার নীতিগত সিদ্ধান্তের প্রেক্ষিতে নতুন করে ১৪৮টি উপজেলায় একটি করে বিদ্যালয় জাতীয়করণের সম্মতি প্রদান করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দেশের ১৪৮ টি উপজেলায় বিদ্যালয় জাতীয়করণ হওয়ার তালিকায় সিলেট বিভাগের ৪জেলার ১১টি উপজেলার এগারোটি বিদ্যালয়ের নাম রয়েছে।

গত ২৪ আগস্ট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদফতরে পাঠানো এক চিঠিতে জাতীয়করণে দ্রুত পদক্ষেপ নিতে প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ সাজ্জাদুল হাসান স্বাক্ষরিত চিঠিতে এ বিষয়ে নির্দেশ দেয়া হয়েছে।

জানা গেছে, জাতীয়করণের তালিকায় আছে সিলেট জেলার ২টি, মৌলভীবাজারের ৪টি, সুনামগঞ্জ জেলায় ৪টি ও হবিগঞ্জের জেলার ১টি বিদ্যালয় রয়েছে।

জাতীয়করণের সিদ্ধান্ত হওয়া বিদ্যালয়গুলোর মধ্যে রয়েছে সিলেটের গোয়াইনঘাট উপজেলার গোয়াইনঘাট মডেল উচ্চ বিদ্যালয় এবং দক্ষিণ সুরমা উপজেলার রেবতি রমন দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয়।

মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার পাথারিয়া ছোটলেখা মডেল উচ্চ বিদ্যালয়, কমলগঞ্জের কমলগঞ্জ বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয়, রাজনগরের শহীদ সুদর্শন উচ্চ বিদ্যালয় এবং জুড়ীর জুড়ী মডেল উচ্চ বিদ্যালয়।

সুনামগঞ্জের ৪টি বিদ্যালয় হচ্ছে দিরাই উপজেলার দিরাই বালিকা উচ্চ বিদ্যালয়, দোয়ারাবাজারের দোয়ারাবাজার মডেল উচ্চ বিদ্যালয়, সাল্লার গোবিন্দচন্দ্র বালিকা উচ্চ বিদ্যালয় ও দক্ষিণ সুনামগঞ্জের জয়কলস উজানীগাঁও রশিদিয়া উচ্চ বিদ্যালয়।

হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলার দীননাথ ইন্সটিটিউশন মডেল হাইস্কুলকে জাতীয়করণের সিদ্ধান্ত হয়েছে।

 

ঢাকা, ৩০ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।