দিনাজপুরে নিবন্ধনধারী চাকরি বঞ্চিতদের মানববন্ধন ও সমাবেশ


Published: 2017-09-10 16:24:50 BdST, Updated: 2017-09-21 13:05:07 BdST


দিনাজপুর লাইভ: এনটিআরসিএ কর্তৃক (১ম-১২তম) নিবন্ধনধারী চাকরি বঞ্চিতদের জাতীয়ভাবে মেধা তালিকা তৈরি করে অবিলম্বে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগের দাবীতে দিনাজপুরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে।

রোববার দিনাজপুর প্রেসক্লাবের সামনে বৃহত্তর দিনাজপুর ও রংপুর অঞ্চলের শিক্ষক নিবন্ধিত চাকরি বঞ্চিত সংগ্রাম কমিটির ব্যানারে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানবন্ধনে অংশ নেন সংগ্রাম কমিটির সভাপতি ও ১২তম নিবন্ধনধারী নাজমুল হক, সহ-সাংগঠনিক সম্পাদক মো. ইউনুস আলী, প্রচার সম্পাদক মো. আরিফুর রহমান, কেন্দ্রীয় ঐক্য পরিষদের জেলা প্রতিনিধি মো. এমদাদ আলী, সদস্য মো. হান্নান মিয়া প্রমূখ।

বৃহত্তর দিনাজপুর ও রংপুর অঞ্চলের প্রচুর সংখ্যক চাকরী বঞ্চিত এনটিআরসিএ নিবন্ধনপ্রাপ্ত প্রার্থী এতে যোগ দেন। প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, প্রত্যেক শিক্ষক নিবন্ধিত বৈধ সনদধারীদের নিয়োগ প্রদান করতে হবে। এক্ষেত্রে উপজেলা কোটা পদ্ধতি থাকা চলবে না। অবিলম্বে এ কোটা পদ্ধতি বাতিল করতে হবে। সেই সাথে জাতীয়ভাবে মেধা তালিকা তৈরী করে অনতিবিলম্বে নিয়োগ দিতে হবে।

বক্তারা বলেন, শিক্ষক নিবন্ধন পরীক্ষায় ইতোমধ্যে কিছু জাল ও ভূয়া সনদধারী চাকরী করতে শুরু করেছেন, যা দুঃখজনক। এই জাল ও ভূয়া সনদধারীদের চিহ্নিত করে সরকারি অর্থ ফেরতসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে হবে। সরকার নিবন্ধনের মেয়াদ করে নিবন্ধনধারীদের হয়রানী করছে।

তাই নিবন্ধনের মেয়াদ, সকল নিবন্ধনধারীর নিয়োগ ও এমপিওভূক্ত না হওয়া পর্যন্ত বহাল রাখতে হবে। প্রত্যেক নিবন্ধন সনদধারীর নিয়োগ নিশ্চিত না হওয়া পর্যন্ত আর কোন পরীক্ষা যাতে না হয়, সরকারকে সে ব্যবস্থা করতে হবে। পাশাপাশি জাতীয়ভাবে মেধা তালিকা করে বিষয়ভিত্তিক প্রাপ্ত নম্বরসহ অন-লাইনে প্রকাশের ব্যবস্থা করার দাবী জানান বক্তারা।

 

ঢাকা, ১০ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।