পরীক্ষার ফল খারাপ : আত্মহত্যার চিন্তা করেছিলাম!


Published: 2017-07-24 02:09:48 BdST, Updated: 2017-09-24 12:57:26 BdST

শোবিজ লাইভ : ইদানিং ফেসবুক খুললেই ডিভোর্স বা আত্মহত্যা বা কারো মৃত্যু। ডিভোর্স বা মৃত্যু কষ্টকর হলেও মেনে নিতে হয়। কিন্তু আত্মহত্যা মেনে নেয়া যায় না। স্কুলে থাকতে আমার একবার রেজাল্ট খারাপ হয়েছিল। অনেক বার চিন্তা করেছিলাম, আত্মহত্যা করবো নাকি?

ফ্যানের দিকে তাকাই। মনে হয়েছিলো, হয় ওড়না ছিঁড়ে যাবে যার ফলে পড়ে যেয়ে কোমর ভাঙবে। পরে দেখলাম এতো লম্বা আমি যে ঝুলা সম্ভব না। সত্যি কথা বলতে কী এত চিন্তা করতে করতে ভাবলাম এসব বাদ দিয়ে আবার পরের পরীক্ষার জন্য পড়া শুরু করি। আজকে ভাবি কী বোকামিই না ছিল চেতনায়। এটা করলে একটা উকিল বা মডেল হারাতেন।

ডিভোর্স কি মিডিয়ার মানুষের শুধু হয়? আসে পাশে তাকান, মিডিয়ার মানুষেরটা নিউজে পান। আর আসে পাশের মানুষেরটা খবর ঘরের মধ্যে পান। আমার কাছের কিছু মানুষের ডিভোর্স হয়েছে। ভালো পরিবার, শিক্ষিত। সবাই চুপ। কিন্তু মিডিয়ার মানুষের হলেই, 'যার বিয়ে তার খোঁজ নাই পার পড়শির ঘুম নাই। '

মৃত্যু, এখানেই বিজ্ঞানের মানুষের চির পরাজয় থাকবে। অসহায়ের মতো শুধু প্রিয় মানুষের চলে যাওয়া দেখা ছাড়া কিছু কখনোই করার থাকবে না।


[জান্নাতুল ফেরদৌস পিয়ার ফেসবুক থেকে সংগৃহীত]


ঢাকা, ২৪ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএন

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।