শাবি শিক্ষকের জন্মদিনের স্ট্যাটাস: ছাত্রলীগের ভাংচুর


Published: 2017-07-17 17:29:30 BdST, Updated: 2017-09-23 06:24:47 BdST
 
লাইভ প্রতিবেদক : আগষ্ট মাসে স্ত্রী ও তার নিজের জন্মদিন। আর তাই মনের খুশিতে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন, 'দিন গুনছি... আসছে আমার আনন্দের আগস্ট'। আর এতেই সামালোচনার ঝড় বয়ে যায়। কারণ তিনি হয়ত ভুলে গিয়েছিলেন আগষ্ট মাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নির্মমভাবে হত্যা করা হয়েছিল। ভুলে গিয়েছিলেন, বাঙ্গালি জাতির জন্য আগষ্ট শোকের মাস।  
 
ওই স্ট্যাটাস দেয়ায় ছাত্রলীগের নেতাকর্মীরা মনে করেছেন, তিনি আগষ্ট মাসকে নিয়ে কটাক্ষ করেছেন। যার ফলে তারা বিষয়টিকে সহজভাবে নিতে পারেননি।
 
আর তাই শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এক শিক্ষকের কক্ষে ভাঙচুর চালিয়েছে শাখা ছাত্রলীগের স্থগিত কমিটির নেতাকর্মীরা।
 
শোকাবহ আগস্ট নিয়ে কটূক্তির অভিযোগ এনে সোমবার নৃবিজ্ঞান বিভাগের অ্যসিসট্যান্ট প্রফেসর মঞ্জুরুল হায়দার সুমনের কক্ষে এ ভাঙচুর চালানো হয়।
 
এসময় ওই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ভিসি বরাবর স্মারকলিপি দেন স্থগিত কমিটির বেশ কয়েকজন নেতা।
 
বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, মঞ্জুরুল হায়দারের ফেসবুক পোস্টে- 'দিন গুনছি... আসছে আমার আনন্দের আগস্ট' লেখাটি দেখার পর রোববার রাতেই ফেসবুকে ওই শিক্ষকের বিরুদ্ধে শাবির স্থগিত কমিটির নেতাকর্মীরা সমালোচনার ঝড় তোলেন।
 
তারা দাবি জানান, শিক্ষক মঞ্জুরুল হায়দার শোকাবহ আগস্টকে কটাক্ষ করেছেন। এমন পোস্টের জন্য তার বিচারের দাবিও জানান ছাত্রলীগ কর্মীরা।
 
এ বিষয়ে শিক্ষক মঞ্জুরুল হায়দার সুমন বলেন, গত শনিবার বিকালে আমি ফেসবুকে একটি স্ট্যাটাস দেই। সে স্ট্যাটাসটিতে শোকাবহ আগস্ট বা বঙ্গবন্ধুকে নিয়ে কোন কটূক্তি ছিল না। স্ট্যাটাসটি দেয়ার কারণ ছিল আগামী আগস্ট মাসেই আমার ও আমার স্ত্রীর জন্মদিন এবং জার্নালে একটা আর্টিকেল প্রকাশের কথা রয়েছে। সেই ব্যক্তিগত অনুভূতিই আমি এই স্ট্যাটাসে প্রকাশের চেষ্টা করি।
 
পরে আমার এক সহকর্মী বিষয়টি নিয়ে বিতর্ক হতে পারে বলায় আমি পোস্টটি মুছে দেই। বিষয়টি নিয়ে ভুল বোঝা হয়েছে বলে দাবি তার।
 
 
ঢাকা, ১৭ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।