‘নতুন প্রজন্মকে আধুনিকভাবে গড়ে তোলা আমাদের দায়িত্ব’


Published: 2017-08-12 17:04:37 BdST, Updated: 2017-08-17 21:37:32 BdST

 

লাইভ প্রতিবেদক: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, আধুনিক বাংলাদেশের নির্মাতা হচ্ছে নতুন প্রজন্ম। তাদের আধুনিক ও উন্নত করে গড়ে তোলা আমাদের দায়িত্ব। 

শনিবার রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে শিক্ষা প্রকৌশল অধিদফতরের আয়োজনে নব-নিয়োগপ্রাপ্ত প্রকৌশলীদের মধ্যে মোটরসাইকেল বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। 

এসময় উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের সচিব (মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ) মো: সোহরাব হোসাইন, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীর ও শিক্ষা প্রকৌশল অধিদফতরের প্রাধান প্রকৌশলী দেওয়ান মোহাম্মদ হানজালা প্রমুখ। 

শিক্ষামন্ত্রী বলেন, দেশের শিক্ষা ব্যবস্থার উন্নয়নে দায়িত্ব প্রচুর, এছাড়া নতুন প্রজন্মকে আধুনিক ও উন্নত বাংলাদেশের নির্মাতা হিসেবে গড়ে তোলা আমাদের এখন প্রধান লক্ষ্য। 

তিনি আরো বলেন, চলতি বছরের বন্যায় প্রায় দেড় হাজার মাধ্যমিক স্কুল ও ৯৫০টি মাদ্রাসা ক্ষতিগ্রস্ত হয়েছে। এসব স্কুল-মাদ্রাসা সংস্কার কাজের জন্য ইতোমধ্যেই পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এই সংস্কার কাজ খুব দ্রুত শুরু করা হবে। 

অনুষ্ঠানের শেষে নব-নিয়োগপ্রাপ্ত প্রকৌশলীদের মধ্যে ৩শ মোটরসাইকেলের চাবি তুলে দেন শিক্ষা মন্ত্রী।

 

ঢাকা, ১২ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।