ডিনস্ অ্যাওয়ার্ড চালুর ঘোষণা দিলেন বেরোবি ভিসি


Published: 2017-08-12 19:06:00 BdST, Updated: 2017-10-20 12:43:28 BdST


বেরোবি লাইভ: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ডিনস্ অ্যাওয়ার্ড চালুর ঘোষণা দিয়েছেন ভিসি প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ।


শনিবার দরিদ্র এবং মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই ঘোষণা দেন। শোকাবহ আগস্ট উপলক্ষে মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে এই বৃত্তিপ্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। চারটি বিভাগের ২০ জন শিক্ষার্থীকে রাজনীতিক রাশেক রহমান-এর সহায়তায় ৫ হাজার টাকা করে এককালীন বৃত্তি প্রদান করা হয়।


বেলা সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের সভাকক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক (চলতি দায়িত্ব) ড. মোঃ নজরুল ইসলাম।


অনুষ্ঠানের প্রধান অতিথি ভিসি প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের উৎসাহিত করতে শিক্ষাবৃত্তির বিকল্প নেই। আজ চার বিভাগের ২০ জন শিক্ষার্থীকে টোকেন বৃত্তি প্রদানের মাধ্যমে এই যাত্রা শুরু হলো। এই কার্যক্রম অব্যাহত থাকবে।’

তিনি আগামী বছর থেকে বিশ্ববিদ্যালয়ে ডিনস্ অ্যাওয়ার্ড চালুর ঘোষণা দেন। এ বিষয়ে ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরকে নির্দেশনা দেওয়া হয়েছে বলেও জানান তিনি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খ্যাতনামা স্থপতি মঞ্জুর কাদের ।


পি এস টু প্রো-ভিসি আমিনুর রহমান সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. আবু কালাম মোঃ ফরিদ উল ইসলাম, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল-এর প্রভোস্ট (চলতি দায়িত্ব) তাবিউর রহমান প্রধান, উইমেন এন্ড জেন্ডার স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান মো: হুমায়ুন কবীর, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মোঃ সাইদুর রহমান, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের সহকারী পরিচালক মো: জুবায়ের ইবনে তাহের, রংপুর মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল প্রমুখ।


এছাড়াও বিভিন্ন বিভাগের শিক্ষকসহ রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান রনি এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 

ঢাকা, ১২ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।