সেরা বাঙালির পুরস্কার নিতে কলকাতা যাচ্ছেন মাশরাফি


Published: 2017-07-27 23:19:49 BdST, Updated: 2017-09-22 23:15:23 BdST

 

স্পোর্টস লাইভ: তিনি সবক্ষেত্রেই সেরা। খেলোয়াড় হিসেবে, নেতা হিসেবে এমনকি বাঙালি হিসেবেও সেরা। আর তারই স্বীকৃতস্বরূপ `আনন্দবাজার সেরা বাঙালি-২০১৭’- এর সেরা খেলোয়াড় হিসেবে নির্বাচিত হয়েছেন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। 

বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখা বাঙালি কীর্তিমানদের পুরস্কৃত করে থাকে কলকাতাভিত্তিক দৈনিক আনন্দবাজার পত্রিকা। এবারও সেটি করছে জনপ্রিয় পত্রিকাটি। 

শনিবার জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়েই ওয়ানডে অধিনায়কের হাতে পুরস্কার তুলে দেওয়া হবে। সেজন্য শুক্রবার বিকালে কলকাতার উদ্দেশে রওনা হচ্ছেন মাশরাফি।  পুরো পরিবার নিয়েই কলকাতা যাচ্ছেন তিনি। সেখান থেকে ঢাকায় ফেরার কথা ৩ আগস্ট।  

এর আগে ২০০৭ সালে বাংলাদেশি ক্রিকেটার হাবিবুল বাশার সুমন ও ভারতীয় ক্রিকেটার সৌরভ গাঙ্গুলি হাতে তুলেছিলেন এই খেতাব। ২০১২ সালে খেতাবটি পেয়েছিলেন আরেক টাইগার ক্রিকেটার সাকিব আল হাসান। সেবার ভারতীয় ক্রিকেটার মনোজ তিওয়ারিও পুরস্কার হাতে তোলেন। অন্যদের মধ্যে নোবেলবিজয়ী ড. মুহম্মদ ইউনুসও পুরষ্কারটি হাতে তুলেছিলেন। পাঁচ বছর পর আবারও কোনও বাংলাদেশি ক্রিকেটার কলকাতার মর্যাদাপূর্ণ খেতাব হাতে তোলার অপেক্ষায়।

 

ঢাকা, ২৭ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।