অবশেষে যথাসময়েই বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া


Published: 2017-08-03 12:00:29 BdST, Updated: 2017-11-20 03:32:34 BdST

 

স্পোর্টস লাইভ: ক্রিকেটপ্রেমীদের জন্য সুখবর, অনিশ্চয়তার মেঘ কেটে গেছে। সমঝোতা হয়েছে অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড ও ক্রিকেটারদের মধ্যে। ফলে নির্ধারিত সময়েই বাংলাদেশে পা রাখবেন স্টিভেন স্মিথ-ডেভিড ওয়ার্নাররা। 

এ বছরের জুন মাসে শেষ হয়েছিল অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তির মেয়াদ। নতুন চুক্তি স্বাক্ষর করা নিয়ে বোর্ডের সঙ্গে দ্বন্দ্বে জড়িয়েছিলেন ক্রিকেটাররা। বাংলাদেশ সফরের সময় এগিয়ে এলেও কোনো সমঝোতায় পৌঁছাতে পারছিল না ক্রিকেট বোর্ড ও ক্রিকেটারদের অ্যাসোসিয়েশন। তবে শেষ পর্যন্ত সেই দ্বন্দ্বের অবসান হয়েছে। নতুন চুক্তি স্বাক্ষরের ব্যাপারে একমত হয়েছে দুই পক্ষ। ফলে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে নির্ধারিত সময়েই বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া। 

আগামী ১৮ আগস্ট বাংলাদেশে পৌঁছানোর কথা অস্ট্রেলিয়া ক্রিকেট দলের। ২২ ও ২৩ আগস্ট ফতুল্লায় অনুষ্ঠিত হবে একটি প্রস্তুতি ম্যাচ। সিরিজের প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে, ২৭ থেকে ৩১ আগস্ট। আর সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে, ৪ সেপ্টেম্বর থেকে। 

সব সংশয় দূর হয়ে যাওয়ার পর এখন নিশ্চয়ই মাঠের লড়াইয়ের দিকে মনোযোগ দেবেন বাংলাদেশের ক্রিকেটাররা। ঘরের মাটিতে দুই টেস্টেই জয়ের লক্ষ্য কোচ চন্ডিকা হাথুরুসিংহের।

 

ঢাকা, ০৩ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।