বৃষ্টিতে পণ্ড হয়ে গেল প্রস্তুতি ম্যাচ


Published: 2017-08-11 21:43:02 BdST, Updated: 2017-08-17 21:38:56 BdST

 

স্পোটর্স লাইভ: বৃষ্টিতে পণ্ড হয়ে গেল প্রস্তুতি ম্যাচ| অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের আগে এই প্রস্তুতি ম্যাচটা দারুণ গুরুত্বপূর্ণ ছিল। বৃষ্টির কারণে মুশফিকুর রহিমের বাংলাদেশ লাল ও তামিম ইকবালের সবুজ দলের মধ্যকার তিনদিনের ম্যাচের শেষ দিন মাঠে নামতে পারেননি ক্রিকেটাররা। 

ফলে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত বাংলাদেশ লাল ও সবুজ দলের মধ্যেকার তিনদিনের ম্যাচটি ড্র হয়েছে। 

শুক্রবার প্রবল বৃষ্টির তোড়ে মাঠেই নামতে পারেননি ক্রিকেটাররা। বেলা ১টায় দুই আম্পায়ার আনুষ্ঠানিকভাবে তৃতীয় দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করেন। তবে গতকাল ক্রিকেট খেলতে না পারলেও ফুটবল খেলে ঘাম ঝড়িয়েছেন ক্রিকেটাররা। বৃষ্টি বন্ধ হওয়ার পর দুপুর ২টা ১০ মিনিটে খেলা শুরু হয়। প্রতি টিমে নয়জন করে ১৮ ক্রিকেটার দুই দলে বিভক্ত হয়ে খেলায় অংশ নেন। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের পূর্ব গ্যালারির সামনের অংশে এই অনুশীলন চলে ৭০ মিনিট ধরে। 

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজকে সামনে রেখে সাতদিনের কন্ডিশনিং ক্যাম্পের অংশ নিতে গত ৪ আগস্ট চট্টগ্রামে আসে বাংলাদেশ দল। ৫ থেকে ৭ আগস্ট পর্যন্ত চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় অনুশীলন। ৮ আগস্ট একদিন বিশ্রামের পর ৯ আগস্ট থেকে শুরু হয় তিনদিনের প্রস্তুতি ম্যাচ। বাংলাদেশ দলের খেলোয়াড়রা দুইভাবে বিভক্ত হয়ে খেলায় অংশ নেন। মুশফিকের নেতৃত্বে বাংলাদেশ লাল দল প্রথমে ব্যাটিং করে ১৪০ রানে ইনিংস ঘোষণা করে। জবাবে তামিমের সবুজ দল করে ২৮৩ রান। প্রথম ইনিংসে ১৪৩ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে মুশফিকের দল। দ্বিতীয় দিন শেষে তাদের সংগ্রহ ছিল ১ উইকেটে ২৪ রান। ফলে ১১৯ রানে পিছিয়ে ছিল মুশফিকরা। 

সংক্ষিপ্ত স্কোর : 

লাল দল প্রথম ইনিংস : ৪৭.১ ওভারে ১৪০/৯ (নাজমুল হোসেন শান্ত ৫৩, মুশফিক ৩০, তাইজুল ২৬, সোহান ১৬, ইমরুল ৫; শফিউল ৫/১৭, সঞ্জিত ১/১৯, তাসকিন ১/৩২, মুস্তাফিজ ১/১৫) 

সবুজ দল : ৭৮.৩ ওভারে ২৮৩/১০ (মুমিনুল ৭৩, নাসির ৬২, তানবীর ৫১,তামিম ২৯, সানজামুল ২২, সাব্বির ১০; রুবেল ৩/১৭, নাঈম ১/২৩, তাইজুল ২/৮০, সাকলায়েন ৩/৬৪, 

লাল দল দ্বিতীয় ইনিংস : ৫ ওভারে ২৪/১ (ইমরুল ৮, সৌম্য ৯*, শান্ত ৭*, মুস্তাফিজ ১/১২)

 

ঢাকা, ১১ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।