অস্ট্রেলিয়া ক্রিকেট দল ঢাকায়


Published: 2017-08-18 23:49:05 BdST, Updated: 2017-11-20 19:33:50 BdST

স্পোর্টস লাইভ: দফায় দফায় সফর বাতিল ও পেছানোর পর অবশেষে ঢাকার মাটিতে পা রাখল অস্ট্রেলিয়া ক্রিকেট দল। শুক্রবার রাত ১০টা ৪৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় অস্ট্রেলিয়া দল। 

বিমানবন্দর এলাকায় সাধারণ গাড়ি ও মানুষের চলাচল সীমিত করে দেয়া হয়েছে। পুরো এলাকা জুড়ে নিরাপত্তা বাহিনীর লোকজনই বেশি চোখে পড়ছে। 

সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায় স্মিথ বাহিনী। খেলোয়াড়, কোচসহ ৩০ সদস্যের দল আজ ঢাকায় আসে। এর আগে, গত ১৫ তারিখ এসে পৌঁছেছে অজীদের নিরাপত্তা প্রতিনিধি দল। 

দীর্ঘ ১১ বছর পর আগামী ২৭ আগস্ট টেস্ট সিরিজে মুখোমুখি হবে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া। সর্বশেষ ২০০৬ সালে দ্বিপাক্ষিক টেস্ট সিরিজ খেলেছিলো দু’দল। এখন পর্যন্ত দু’টি টেস্ট সিরিজ খেলেছে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া। প্রথমটি হয় অস্ট্রেলিয়ার মাটিতে। আর দ্বিতীয় অনুষ্ঠিত হয় বাংলাদেশের মাটিতে ২০০৬ সালে। 

বিমান থেকে নেমে ওয়ার্নাররা ভিআইপি গেটে আগে থেকে অবস্থান করা বাসে ওঠেন। তারপর আইন-শৃঙ্খলা বাহিনীর বিশেষ নিরাপত্তায় তাদের বিমানবন্দর এলাকা থেকে নিয়ে যাওয়া হয়। 

স্মিথদের নিয়ে যাওয়া হয় পাঁচ তারকা হোটেল রেডিসন ব্লুতে। ঢাকায় অবস্থানকালে অজী দল এখানেই থাকবেন। 

আগামী ২৭ আগস্ট থেকে মিরপুরে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। আর ৪ সেপ্টেম্বর থেকে চট্টগ্রামে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

 

ঢাকা, ১৮ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।