নেইমারের রেকর্ড ভেঙ্গে বার্সায় ডেম্বেলে


Published: 2017-08-26 13:58:45 BdST, Updated: 2017-09-26 00:55:09 BdST

স্পোর্টস লাইভ: ক্লাব বার্সেলোনার হয়ে নতুন রেকর্ড গড়েছেন ফরাসি তরুণ তারকা ওসমান ডেম্বেলে। তিনি বার্সা ক্লাবের সবচেয়ে বেশি দাম তারকা এখন। পাঁচ বছরের চুক্তিতে ডেম্বেলেকে দলে নিতে বার্সেলোনার খরচ ১০৫ মিলিয়ন ইউরো।

এর আগে বার্সেলোনার সবচেয়ে দামি খেলোয়াড় ছিলেন নেইমার। ২০১৩ সালে সান্তোস থেকে ব্রাজিলের নেইমারকে ৮৮.২ মিলিয়ন ইউরো দিয়ে কেনে কাতালানের ক্লাবটি। বার্সার হয়ে ১১ নাম্বার জার্সিতে মাঠে নামবেন ডেম্বেলে।

এর আগে ডেম্বেলে ২০১৬-১৭ মৌসুমের শুরুতে তিনি ফরাসি ক্লাব রেনেস থেকে ১৫ মিলিয়ন পাউন্ডে যোগ দেন জার্মানির ক্লাব বরুসিয়া ডর্টমুন্ডে। জার্মান ক্লাবে হয়ে দারুণ ফর্মে ছিলেন তিনি। এই মৌসুমে ক্লাবটির হয়ে ফরোয়ার্ড ১০ গোলের পাশাপাশি ২১ গোলে অ্যাসিস্ট করেন।

তবে নেইমার ক্লাব ফুটবলে বিশ্ব রেকর্ড গড়ে বার্সেলোনা ছেড়ে যোগ দিয়েছেন ফরাসি ক্লাব পিএসজিতে। তার দাম ২২২ মিলিয়ন ইউরো। যা কিনা বিশ্ব রেকর্ড। নেইমারের পরেই আছেন ডেম্বেলে। আর তিন নাম্বার অবস্থান রয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডের খেলোয়াড় পল পগবা।

 

ঢাকা, ২৬ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।