আইইউবি’তে জলবায়ু বিষয়ক আর্ন্তজাতিক সম্মেলন


Published: 2017-01-09 09:46:32 BdST, Updated: 2017-09-24 12:50:19 BdST

 

 

আইইউবি লাইভ: জলবায়ু পরিবর্তন বিষয়ক ৪ দিনব্যাপী ‘তৃতীয় গবেষণা’ আর্ন্তজাতিক সম্মেলনের আয়োজন করেছে ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি)।



জানাগেছে রোববার আইইউবির নিজস্ব ক্যাম্পাসে এ সম্মেলনের উদ্বোধন করা হয়। সম্মেলনেটি চলবে আগামী ১১ জানুয়ারি পর্যন্ত। এখানে অনেক বিশেষজ্ঞ সম্মেলনে অংশ নেবেন।

সংশ্লিস্টরা আরও জানান, বাংলাদেশ সরকারের প্রতিনিধিসহ প্রায় ২০০ দেশি-বিদেশি গবেষক ছয়টি বৃহৎ ও ১৪টি কার্যকরী অধিবেশনে অংশ নেয়ার কথা রয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইন্টারন্যাশনাল সেন্টার ফর ক্লাইমেট চেঞ্জ অ্যান্ড ডেভলপমেন্ট’র (আইসিসিসিএডি) পরিচালক ড. সালিমুল হক।

উক্ত সম্মেলনে মূল প্রতিপাদ্য উপস্থাপন করেন প্রফেসর ড. গ্রেগ বি ওয়াকার। তিনি যুক্তরাষ্ট্রের অরেগন স্টেট ইউনিভার্সিটির যোগাযোগ বিভাগের সিনিয়ির প্রফেসর। সভাপতিত্ব করেন ড. আতিক রহমান। তিনি বাংলাদেশ সেন্টার ফর অ্যাডভান্সড স্টাডিজের নির্বাহী পরিচালক।

সস্মেলনে আইইউবির প্রো ভিসি (ডেজিগনেট) প্রফেসর মিলান পাগনসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, দেশীয় ও আর্ন্তজাতিক বিভিন্ন প্রতিষ্ঠানের গবেষক এবং জাতীয় ও আর্ন্তজাতিক বেসরকারি সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

জানা যায় ওই সম্মেলনে পেশাদার বেশ কয়েকজন ক্লাইমেট চেঞ্জ অ্যান্ড ডেভলপমেন্ট বিশেষজ্ঞ বেশ কয়েকজন অংশ নিবেন।

 

ঢাকা, ০ ৮  জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএসটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।